শেষ কথা

এখন কষ্ট নিয়ে বাচতে শিখেছি,সুখের আশা করিনা,
তাই আর তোমার ফেরার আশায় খনে খনে মরিনা।
দুঃখ করিনা যে তুমি চলে গেলে,
বরং আমি সুখি তুমি গেছো বলে।
বলে গেছো, যে মানুষ তো মানুষ হয়না,
রক্ত মাংসের তৈরী হলেই সবারে তো আর মানুষ কয়না।
ভুল ধারনা করে নিজেকে মানুষ ভেবে, পেয়েছি প্রতিঘাত,
যদিও আমি হই মানুষ, দেখো দুজনের মধ্যে কতটা তফাত।
রেখেছো যদিও আমায় ভালোবাসা হীন,
তবু চুকিয়ে দিতে চাই আজ কিছু ঋন।
সেই পথ গুলোকে আজ ধন্যবাদ দিতে চাই,
যেই পথ দিয়ে হেটে গেলে আমি আজও তোমার পদধ্বনি শুনতে পাই।
আজ ধন্যবাদ দিতে চাই সেই ভাষাকে,
যে তোমার সন্মুখে ফুটিয়ে ছিল আমার মনের আশাকে।
শেষ বারের মতো কিছু বলতে চাই, রেখে দিও বুকে,
আর যদি ইচ্ছে হয়, ফেলে দিও ডাস্টবিনের মুখে। সিঁথিতে কারো নামের সিদুর যেদিন তুমি নেবে,
সেদিন হোয়াট্সঅ্যাপে একখানা ছবি আমায় দেবে?
পা দুখানা যেদিন তুমি আলতার রঙে রাঙাবে,
প্রথম পরশ মনে মনে আমার বুকে লাগাবে?
চলতে চলতে যেদিন আমি থমকে যাবো শেষে,
এক ফোটা অশ্রুকনা ফেলবে তুমি এসে? তোমাকে ভালোবেসে অবহেলা পেলাম যবে,
সেদিন থেকে প্রার্থনা করেছি, তোমার দিন গুলো যেন কাটে কলরবে।
ঈশ্বরকে আমি বলি, তুমি সবই করেছো ভুলে,
দুঃখ যেন তোমার পেতে না হয়, আমায় দুঃখ দেওয়ার ফলে।

                       

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সে কেনো বেশ্যা?

কলঙ্কিনীর প্রেম

নষ্ট মেয়ে