কবিতা তোমাকে

মুখ বুঝে থাকতে থাকতে
বোবা পৃথিবীতে
হয়তো হয়েছি লাস।
ভেবেছিলাম রাত্রি শেষে
জাগাবে তুমি
এনে দেবে উল্লাস।
তোমার ব্যস্ততা,
ঘুরেও দেখনা!
কত ব্যথা এ বুক জুড়ে,
তবুও হাসি।
আমি জানি,
তুমিও আমিই,
দিন রাত থাক দূরে
তবু হৃদয়ের কাছাকাছি।
তোমার আমি অভিমানি
ভালোবাসি তাও।
মেঘলা মনে আকাশ ঝরে
ভিজিয়ে আমায় নাও।
নিঃসঙ্গ রাত
এখন একলা থাকার অভ্যাস
ভালবেসে চলি,
পথ চেয়ে থাকি
কোন রাতের পর
আসবে ভোর হয়ে?
রাত পার হয় করি আর
একটি রাতের আশ্বাস।
কোন ভোরে আসবে তুমি?
ঘুম ভাঙার ক্লান্তি জড়ায়।
থাকি চেয়ে জানালায়।
সেদিন বৃষ্টিতে
তুমি আছো ভেবে 
ভিজেছি অনেকখন।
মেঘেরা যখন গর্জে উঠলো
তোমায় খুজেছে মন!
জানালা ছোঁয়া রদ্দুর
যখন বুকের উপর পড়লো।
ভেবেছিলাম
আমার ভালোবাসা
ঘরটি আমার ভরলো।
আবার আসলো নিঝুম রাত
থাকলো তোমার কমি।
প্রিয়া,
কোন ভোরে আসবে তুমি?
জানি মেঘলা হাওয়ার মত
ভিজিয়ে দেই তোমার মনে।
তুমি অদৃশ্যে নাও
আমার ছোঁয়া
তোমার জমে থাকা দুঃখ
গুলো চোখের কোণে।
আমারও যে দিন রাত
গুলো ভিজিয়েছো।
সে তো আজও
রয়েছে ভেজা।
তবুও হে প্রেয়সী
তুমি স্মৃতি গুলো দিয়েছো।
স্মৃতি গুলো আঁকলো ছবি,
বিনা মেঘে চোখের জলে
সব ধুয়ে যায়।
কে কারে দুঃখ দিল,
অভিমানে হারিয়ে গেল
অজস্র কবিতায়।

                        

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সে কেনো বেশ্যা?

কলঙ্কিনীর প্রেম

নষ্ট মেয়ে