বৃষ্টি ভেজা সন্ধ্যা

সেদিন, মনে আছে তোমার?
বৃষ্টির বিকালে
তুমি আর আমি।
হয়তো তখন বৃষ্টি পড়ছিলো
দুজনের মনে!
জানে অন্তর্যামী।
আচ্ছা, আরো কোথাও
কি জল ঝোরছিলো?
তুমি দেখেছো?
বনের আর মনের পাতাগুলো
কি নোরছিলো?
ছবি একেছো?
পাহারের গায়ে ঘেসা রাস্তা,
শেষ না হওয়া কথা,
একটি নদী।
ইচ্ছে আজও হয়, কথা ও পথ
যদি চলতো নিরবদী।
বৃষ্টেতে বৃষ্টির ভেজা চুল,
তোমার চোখে মুখে,
আচরে পরছিলো।
সেদিনের ভেজা,
তেমন প্রথম ভেজা
আমার ইতিহাস গঢ়ছিলো।
তোমর আর কিছু ভয় ছিলো না,
একই কথা বলছিলে,
"আমার কাজল
নষ্ট হয়নি তো",
সেই কথা ও চোখ দুটিতে
আমি আজও পাগল।
সেদিন বৃষ্টি পড়েছিলো,
নদী, মাঠ, রাস্তা,
প্রতিটি শাখায়।
আর সেই জল আনন্দ হয়ে
ছুয়েছিলো,
তোমার আমার গায়।
হয়তো আরো কত বৃষ্টি,
ভোলাবে তমায়
সেই বৃষ্টির বেকাল।
সেই বৃষ্টি, বৃষ্টি হয়ে
আমার চোখে
ঝরবে চিরকাল।
                                   

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সে কেনো বেশ্যা?

কলঙ্কিনীর প্রেম

নষ্ট মেয়ে